Guanidine thiocyanate কতটা বিষাক্ত?

- 2021-09-16-

গুয়ানিডিন থায়োসায়ানেটের সাথে ইনহেলেশন, ইনজেশন এবং ত্বকের সংস্পর্শ ক্ষতির কারণ হতে পারে, তাই অপারেশনের সময় পরীক্ষামূলক পোশাক, গ্লাভস এবং গগলস পরুন; অ্যাসিডের সাথে এর যোগাযোগ অত্যন্ত বিষাক্ত গ্যাস নির্গত করতে পারে, যা জলজ প্রাণীর জন্য ক্ষতিকর এবং জলের পরিবেশে দীর্ঘমেয়াদী বিরূপ প্রভাব ফেলতে পারে। অতএব, এটি পরিবেশে ছেড়ে দেওয়া এড়ানো উচিত।

 

ব্যবহারের পরে বর্জ্য তরল কীভাবে চিকিত্সা করবেন?

 

ল্যাবরেটরি দূষণের মধ্যে প্রধানত জৈবিক দূষণ এবং রাসায়নিক দূষণ অন্তর্ভুক্ত, যাকে মোটামুটিভাবে বর্জ্য জল, বর্জ্য গ্যাস এবং কঠিন দূষণে ভাগ করা যায়। তাদের মধ্যে, জৈব দূষণের মধ্যে জৈব বর্জ্য দূষণ এবং জৈব ব্যাকটেরিয়াল টক্সিন দূষণ রয়েছে, যেখানে রাসায়নিক দূষণ জৈব দূষণ এবং অজৈব দূষণ অন্তর্ভুক্ত করে। সাধারণভাবে, সমস্ত ধরণের বর্জ্য তরল শ্রেণীবদ্ধ করা হবে। নীতিগতভাবে, আসল বোতল উদ্ধার করা হবে। মিশ্র লোডিং প্রয়োজন হলে, এটি নির্ধারণ করা হবে যে বিকারক তাপ, বিষাক্ত গ্যাস, বিস্ফোরণ, ইত্যাদি তৈরি করবে না। একীভূত পুনর্ব্যবহারযোগ্য চিকিত্সার জন্য পুনর্ব্যবহারযোগ্য বোতলের উপর ওষুধের নাম এবং ঘনত্বও নির্দেশিত হবে। এটি পরিবেশ দূষণ এবং বিষাক্ততা সৃষ্টিকারী ইচ্ছামতো পরিত্যাগ করা যাবে না।

 

আণবিক জীববিজ্ঞানের দ্রুত বিকাশের সাথে, জিন নির্ণয় সনাক্তকরণের সবচেয়ে সঠিক এবং কার্যকর মাধ্যম হয়ে উঠেছে। জিন নির্ণয়ের প্রক্রিয়ায়, ভাইরাল নিউক্লিক এসিড নিষ্কাশন সনাক্তকরণের পূর্বশর্ত। নিউক্লিক অ্যাসিড নিষ্কাশনের গুণমান সনাক্তকরণের নির্ভুলতাকেও প্রভাবিত করে এবং লাইসেটের গুণমান সরাসরি নিউক্লিক অ্যাসিড নিষ্কাশনের গুণমানকে প্রভাবিত করে এবং তারপর পরীক্ষামূলক ফলাফলকে প্রভাবিত করে। Guanidine thiocyanate সমাধান হল সবচেয়ে বেশি ব্যবহৃত সেল লাইসেট। শুধুমাত্র প্রতিটি বিশদ নিয়ে কাজ করে আমরা নিরাপত্তা পরীক্ষার ভিত্তিতে সর্বোত্তম পরীক্ষামূলক ফলাফল পেতে পারি।